1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

বিয়ের বেনারসি কেনার আগে খেয়াল রাখতেই হবে

  • আপডেট টাইম : শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬৩ বার পঠিত

লাইফস্টাইল ডেস্ক : শীতকালে বিয়ের অনেক উপকারিতা আছে। এর মধ্যে একটি হলো এই সময়টা সাজ-পোশাকের জন্য পারফেক্ট সময়। আপনিও কি এই শীতেই বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন। হুট করে শাড়ি কিনে ফেলবেন না। অধুনা বিয়ের বড় একটি পার্ট হচ্ছে ফটোগ্রাফি। কেমন শাড়ি কিনবেন এ বিষয়ে ওয়েডিং ফটোগ্রাফারের সঙ্গে আলোচনা করে নিতে পারেন। কেনাকাটার পরিকল্পনাটি ঠিকঠাক সাজিয়ে নিন। বিয়ের সব কেনাকাটার মধ্যে বেনারসিটা সব থেকে গুরুত্বপূর্ণ। আসল বেনারসি কেনার আগে মানতে হবে বেশ কয়েকটি টিপস।

একেবারে অল্প সময় নিয়ে বিয়ের কেনাকাটা করতে যাবেন না। ব্যস্ততার ভিড়ে বিয়ের কেনাকাটা ভুল হতে পারে। সময় নিয়ে দেখে শুনে বেশ কয়েকটি দোকান ঘুরে তবেই কিনুন বিয়ের বেনারসি।

বেনারসিবেনরাসির দামের সঙ্গে সমঝোতা করতে যাবেন না। একটি আসল বেনারসি শাড়ির দাম কম করে হলেও ৮ থেকে ১০ হাজার টাকা হবে। তার কারণ হচ্ছে একজন কারিগর দীর্ঘ সময় নিয়ে বেনারসি শাড়ি তৈরি করেন। একটি শাড়ি তৈরিতে এক মাস বা তার বেশিও সময় লেগে যায়। খাঁটি বেনারসি সিল্ক দিয়ে তৈরি করা হয়। তাছাড়া যে শাড়ি যত বেশি মোটিফ থাকে তার দামও ততবেশি হয়।

আসল বেনারসির দুই পিঠেই ঘন সুতার কাজ থাকে। যা নকল বেনারসি শাড়িতে থাকে না। নকল বেনারসির উল্টো পিঠ খসখসে হতে পারে। আসল বেনারসি রূপালি ও সোনালি রঙের জরি সুতা দিয়ে তৈরি হয়। ধরেই বুঝতে পারবেন ত্বক সঙ্গে সঙ্গে উজ্জ্বল দেখাবে। বিয়ের বেনারসিটি ব্রাইট হলে বিভিন্ন উজ্জ্বল শেড বেছে নিতে পারেন। ব্যতিক্রম চাইলে একটু ডার্ক শেডও বেছে নিতে পারেন।

বেনারসি শাড়ি কেনার আগে ট্রায়াল দিতে ভুলবেন না। দোকান বা শো রুমের বাইরে ডলের পরনে দেখেই বিয়ের বেনারসি কিনে ফেলবেন না। অবশ্যই ট্রায়াল দিন। মনে রাখবেন একটি বিশেষ দিনের জন্য শাড়িটি কিনছেন আপনি।

বিয়ের বেনারসিঅনেক সময় মা-বাবার শখ থাকে লাল বেনারসি শাড়ি পরিয়ে মেয়েকে বিয়ে দেবেন বা পুত্রবধুকে ঘরে তুলবেন। মা বাবার শখ পুরনে রঙ হিসেবে লালকেই প্রাধান্য দিতে পারেন।

বিয়ের শাড়ি বলে কথা যত্নে তুলে রাখবেন শাড়িটি।  দীর্ঘদিন ভালো রাখার জন্য অবশ্যই একাধিক বেনারসি একসঙ্গে রাখবেন না। পুরনো সাদা সুতির কাপড় দিয়ে বেনারসি শাড়ি মুড়িয়ে আলমারিতে তুলে রাখুন। বেনারসি শাড়ি কাচতে যাবেন না। লন্ড্রিতে পাঠিয়ে বেনারসি শুধুই ড্রাই ক্লিনিং করান।

ব্যস্ততার ভিড়ে বিয়ের কেনাকাটা করার জন্য অনেকেই সেভাবে ছুটি পান না। তাই সপ্তাহ শেষে একটা ছুটি কিংবা অফিসের কাজের চাপ সামলে একটু আগে বেরিয়ে বিয়ের কেনাকাটা সারেন। এতে ভুল হওয়ার আশঙ্কা নব্বই শতাংশ। সময় নিয়ে বুঝে কিনুন বিয়ের বেনারসি।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..